| |
               

মূল পাতা জাতীয় উন্নয়নের ক্ষেত্রে কোনো বিভাজন চলবে না : রাষ্ট্রপতি


উন্নয়নের ক্ষেত্রে কোনো বিভাজন চলবে না : রাষ্ট্রপতি


রহমত নিউজ ডেস্ক     30 September, 2023     11:38 AM    


দেশের সার্বিক উন্নয়নে একটি উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে পাবনাবাসীসহ দেশের সকল নাগরিককে একই ছায়াতলে এসে কাজ করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, উন্নয়নের ক্ষেত্রে কোনো বিভাজন চলবে না, দেশের উন্নয়নে ও জনগণের কল্যাণে দল-মত নির্বিশেষে পাবনাবাসীসহ সকলকে একই ছায়াতলে কাজ করতে হবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম, পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ বেবী ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক শিবজিত কুমার নাগ, সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজা প্রমুখ। রাষ্ট্রপতিকে পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।  অনুষ্ঠানে রাষ্ট্রপতির জীবন ও কর্মের উপরে নির্মিত একটি তথ্যচিত্র একটি কিংবদন্তী প্রদর্শন করা হয়। রাষ্ট্রপতি তথ্যচিত্রটি উপভোগ করেন। সংবর্ধনা অনুষ্ঠানের শেষে তিনি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং নৈশভোজে অংশ নেন।

রাষ্ট্রপতি বলেন, গণমানুষের দাবি ও আশা আকাঙ্ক্ষা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে দেশ যেভাবে অগ্রগতির সাথে এগিয়ে যাচ্ছে তাতে এদেশ ২০৪১ সালে উন্নত দেশের পর্যায়ে পৌঁছতে পারবে। পাবনার সার্বিক উন্নয়নের ধারাবাহিকতার ছোঁয়া অবশ্যই পাবনাবাসীদের উপর পড়বে এবং সেজন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন পাবনার উন্নয়নে ভূমিকা রাখতে পারবে সে বিশ্বাস প্রতিষ্ঠাকালীন থেকেই সবার ছিল। আর তাই তো অনেক অসাধ্য কাজকে সাধন করা সম্ভব হয়েছে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায়। আমি বীর মুক্তিযোদ্ধা ছিলাম। যুদ্ধে সরাসরি অংশ নিয়েছি - কর্মী হিসেবে কিন্তু কমান্ডার ছিলাম না। তবে দক্ষ সংগঠক ও কর্মী ছিলাম। দেশের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।